টেকনিশিয়ানদের চাকুরী শর্তাবলী অনুসরণ করা প্রসঙ্গে।

ন্যাশনাল আইসিটি ইনফ্রা-নেটওয়ার্ক ফর বাংলাদেশ গভর্নমেন্ট ফেজ-২ (ইনফো-সরকার) প্রকল্পের আওতায় গৃহীত কার্যক্রমসমূহ বাস্তবায়ন ও তদারকির জন্য বাংলাদেশের প্রতিটি উপজেলায় আউটসোর্সিং ভিত্তিতে উপজেলা নির্বাহী অফিসারের কার্যালয়ে একজন উপজেলা টেকনিশিয়ান নিয়োজিত করা হয়েছে।

সম্প্রতি লক্ষ্য করা গেছে যে, কোন কোন উপজেলা টেকনিশিয়ান তাঁর উপর অর্পিত দায়িত্ব উপেক্ষা করে তাদের চাকুরী স্থায়ীকরণের জন্য সরাসরি উর্ধ্বতন কর্তৃপক্ষের নিকট পত্র প্রেরণ করে তাঁদের মূল্যবান সময় নষ্ট করছে এবং কাজের বিঘ্ন সৃষ্টি করছে। কোন কোন সময় কেহ কেহ কর্তৃপক্ষের অনুমতি গ্রহণ না করে কর্মস্থল ত্যাগ করে আইসিটি বিভাগে এসে বিভিন্ন বিষয়ে তদবীর করছেন। উপজেলা টেকনিশিয়ানদের এরূপ আচরণ চাকুরির শৃঙ্খলা বিধির পরিপন্থি এবং শাস্তিযোগ্য অপরাধ। কোন কোন উপজেলা টেকনিশিয়ান ভুল তথ্য দিয়ে উধ্বর্তন কর্তৃপক্ষকে পত্র প্রেরণ করছে যা, ইনফো-সরকার তথা বাংলাদেশ সরকারের ডিজিটাল বাংলাদেশ বিনির্মাণের পথে অন্তরায় সৃষ্টি করছে। এরূপ আচরণের ফলে তথ্য ও যোগাযোগ প্রযুক্তি বিভাগের ভাবমূর্তি ক্ষতিগ্রস্থ হচ্ছে যা কোন ভাবেই গ্রহণযোগ্য নয়।

এমতাবস্থায়, উপজেলা টেকনিশিয়ানদের নিজের দায়িত্বের প্রতি নিবিষ্ট হয়ে ডিজিটাল বাংলাদেশ গড়ার প্রচেষ্টায় নিয়োজিত থাকে সে ব্যাপারে সার্বক্ষণিক তদারকি ও নির্দেশনা প্রদান এবং তাঁরা চাকুরির বিধিমালার  পরিপন্থি কোন কর্মকান্ডে জড়িত হলে তাঁদের বিরূদ্ধে কঠোর ব্যবস্থা গ্রহণ করা হবে এবং যে আউটসোর্সিং কোম্পানির মাধ্যমে টেকনিশিয়ান সরবরাহ করা হয়েছে তাদের চুক্তি বাতিল করা হবে মর্মে সতর্ক করার জন্য অনুরোধ করা হলো।

instagram wordpress download burun estetiği hacklink elektronik sigara hacklink satış evden eve nakliyat